জাতীয় বিশ্ববিদ্যালয় টিকা রেজিষ্ট্রেশন (তথ্য ও আবেদন ফরম)

জাতীয় বিশ্ববিদ্যালয় টিকা রেজিষ্ট্রেশন (তথ্য ও আবেদন ফরম)

জাতীয় বিশ্ববিদ্যালয় টিকা রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা ভ্যাকসিন রেজিষ্ট্রেশন শুরু হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোভিড-১৯ ভেকসিন রেজিষ্ট্রেশনের জন্য গত ১৬ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নিবন্ধনের সময়সীমা নির্ধারণ করা হয়েছে আগামী ২১ সেপ্টেম্বর ২০২১। নির্ধারিত সময়সীমার মধ্যে ছাত্র ছাত্রীদেরকে রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে হবে। রেজিষ্ট্রেশনের সময়সীমা শেষ হওয়ার পর জা.বি. পরবর্তী করণীয় সম্পর্কে বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের করোনা ভাইরাস ভ্যাকসিন রেজিষ্ট্রেশনের জন্য http://103.113.200.28/student_covidinfo/ নামের একটি নতুন ওয়েবসাইট চালু করেছে। এই ওয়েবসাইটের মাধ্যমেই ছাত্র ছাত্রীদেরকে নিবন্ধন করতে হবে। এছাড়াও, শিক্ষক, কর্মকর্তা, গবেষক ও কর্মচারিদের জন্য আলাদা ওয়েবসাইটের মাধ্যমে তথ্য চাওয়া হয়েছে।

কারা করতে পারবেন রেজিষ্ট্রেশন?

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা করোনা টিকার জন্য রেজিষ্ট্রেশন করতে পারবেন। অনার্স, মাস্টার্স, ডিগ্রী পাস কোর্স, প্রফেশনালস ও অন্যান্য সকল শিক্ষার্থীরা টীকার জন্য রেজিষ্ট্রেশন করতে পারবেন। সকল বর্ষের নিয়মিত ও অনিয়মিত শিক্ষার্থীদেরকে ভ্যাকসিনের আওতায় আনবে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সে লক্ষ্যেই তথ্য সংগ্রহরে এই প্রক্রিয়া শুরু করেছে বিশ্ববিদ্যালয়টি।

জাতীয় বিশ্ববিদ্যালয় টিকা রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোভিড-১৯ ভেকসিন রেজিষ্ট্রেশনের জন্য গত ১৬ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নিবন্ধনের সময়সীমা নির্ধারণ করা হয়েছে আগামী ২১ জুলাই ২০২১। এই বিজ্ঞপ্তি প্রকাশের পরই মূলত ভ্যাকসিন রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু হয়। নির্ধারিত সময়সীমার মধ্যে ছাত্র ছাত্রীদেরকে রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে হবে।

জাবি করোনা ভাইরাস ভ্যাকসিন রেজিষ্ট্রেশনের জন্য http://103.113.200.28/student_covidinfo/ নামের একটি নতুন ওয়েবসাইট চালু করেছে। এই ওয়েবসাইটের মাধ্যমেই ছাত্র ছাত্রীদেরকে নিবন্ধন সম্পন্ন করতে হবে।

কারা করতে পারবেন রেজিষ্ট্রেশন?

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা করোনা টিকার জন্য রেজিষ্ট্রেশন করতে পারবেন। অনার্স, মাস্টার্স, ডিগ্রী পাস কোর্স, প্রফেশনালস ও অন্যান্য সকল শিক্ষার্থীরা টীকার জন্য রেজিষ্ট্রেশন করতে পারবেন। সকল বর্ষে অধ্যয়নরত নিয়মিত ও অনিয়মিত শিক্ষার্থীদেরকে ভ্যাকসিনের আওতায় আনবে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

জাতীয় বিশ্ববিদ্যালয় টিকা রেজিষ্ট্রেশন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়া হবে। এ জন্য শিক্ষার্থীদের কাছে তথ্য চেয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধ ও ঝুঁকি কমাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণসংক্রান্ত তথ্য পাঠাতে জরুরি নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তথ্য প্রদানের জন্য http://103.113.200.28/student_covidinfo/ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন ফরম পূরণ করতে হবে। ফরম পূরণ করা যাবে আগামী ২১ জুলাই ২০২১ তারিখ পর্যন্ত। জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক নির্দেশনায় বলা হয়, বিষয়টি জাতীয় জনগুরুত্বপূর্ণ ও জনস্বাস্থ্য–সম্পর্কিত জরুরি বিবেচনায় অধিভুক্ত সকল কলেজের সম্মানিত অধ্যক্ষকে নিজ নিজ কলেজের শিক্ষার্থীদের তথ্য ছক পূরণ নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ ছাড়াও অফিস আদেশ মোতাবেক জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল কলেজ/ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/ গবেষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণসংক্রান্ত তথ্যাবলি www.nubd.info/college ওয়েবসাইটে লগইন করে কলেজ প্রোফাইলে জরুরি ভিত্তিতে আপডেট করে অনলাইনে পাঠাতে অনুরোধ জানানো হয়।

 রেজিষ্ট্রেশনের জন্য প্রয়োজনীয় তথ্য

জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা টিকা রেজিষ্ট্রেশন করার জন্য শিক্ষার্থীদেরকে প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে। প্রয়োজনীয় তথ্য প্রদান করে আবেদন ফরমটি সাবমিট করলেই রেজিষ্ট্রেমন সম্পন্ন হবে। চলুন দেখে নেয়া যাক কি কি তথ্য প্রয়োজন জাতীয় বিশ্ববিদ্যালয়ের করোনা ভ্যাকসিন রেজিষ্ট্রেশনের জন্য।

  • রেজিষ্ট্রেশন নম্বর (রেজিষ্ট্রেশন কার্ড অনুসারে)
  • শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নম্বর।
  • একটি সচল মোবাইল নম্বর।
  • ইতোমধ্যেই শিক্ষার্থী ভ্যাকসিন গ্রহণ করেছে কি না।
  • শিক্ষার্থী কোন আবাসিক থাকেন কি না (কোন হল, মেস ইত্যাদি)।

রেজিষ্ট্রেশনের পদ্ধতি

কয়েকটি সাধারণ ধাপে সহজেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের টিকার নিবন্ধন সম্পন্ন করতে পারেন। এর জন্য ধাপে ধাপে নিচের কার্যগুলো সম্পন্ন করুন। আবেদনের শেষ তারিখের জন্য অপেক্ষা না করে আপনার রেজিষ্ট্রেশন সম্পন্ন করুন।

১। প্রথমেই নিবন্ধের অফিসিয়াল ওয়েবসাইট http://103.113.200.28/student_covidinfo/ ভিজিট করন।
২। আপনার অনার্স/ মাস্টার্স/ ডিগ্রী/ প্রফেশনাল/ অন্যান্য রেজিষ্ট্রেশন নম্বরটি লিখুন।
৩। পরের ধাপে প্রবেশ করুন। আপনি আপনার সকল তথ্য দেখতে পাবেন।
৪। আপনার জাতীয় পরিচয়পত্র নম্বর, মোবাইল নম্বর লিখুন।
৫। আপনি ইতোমধ্যে করোনা ভ্যাকসিন গ্রহণ করলে ‌‌'হ্যাঁ' নির্বাচন করুন। ভ্যাকসিন গ্রহণ না করে থাকলে 'না' নির্বাচন করুন।
৬। আপনি আবাসিক হলে বা আবাসিক শিক্ষার্থী হলে তার তথ্য দিন।
৭। অন্যান্য প্রয়োজনীয় তথ্য প্রদান করুন।
৮। সকল তথ্য সঠিক হলে সাবমিট করুন এবং কাগজটি প্রিন্ট করে নিজের কাছে রাখুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় টিকা রেজিষ্ট্রেশন বিজ্ঞপ্তি

Category: 

Zircon - This is a contributing Drupal Theme
Design by WeebPal.